ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

‘দ্বিতীয় স্বাধীনতা রক্ষায় দেশবাসীকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে’

‘দ্বিতীয় স্বাধীনতা রক্ষায় দেশবাসীকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে’

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারী জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেছেন, হাজারো ছাত্র জনতার রক্তের বিনিময়ে অর্জিত এই দ্বিতীয় স্বাধীনতা রক্ষায় দেশবাসীকে সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে।

রোববার ( ৮ সেপ্টেম্বর) সকালে তিনি রংপুর নগরীর ওয়ের্ষ্টান কুইজিন হোটেল মিলনায়তনে জামায়াতে ইসলামী রংপুর মহানগর ও জেলা শাখা আয়োজিত বৈষম্য বিরোধী ছাত্র জনতার গণআন্দোলনে শহীদ পরিবারের সদস্যদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথীর বক্তব্যে এ কথা বলেন।

এসময় বৈষম্য বিরোধী ছাত্র জনতার গণআন্দোলনে শহীদ ১৬ জনের পরিবারের সদস্যদের হাতে জামায়াতে ইসলামীর পক্ষ থেকে দুই দফায় ইতোপুর্বে দেয়া অর্থসহ মোট ২ লাখ করে টাকা প্রদান করা হয়। অনুষ্ঠানে শহীদদের বাবা,মা, স্ত্রী সন্তান এবং ভাই বোনরা উপস্থিত ছিলেন।

মিয়া গোলাম পরওয়ার বলেন, দেশে নৈরাজ্য এবং অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির চক্রান্ত চলছে। এব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে। দেশ পূর্নঃগঠন ও সংস্কারের জন্য অর্ন্তবর্তী সরকারকে প্রয়েজনীয় সময় ও সহযোগিতা প্রদানের কথা উল্লেখ করে জামায়াত নেতা বলেন, রাষ্ট্রযন্ত্রে এখনও রন্ধ্রে রন্ধ্রে স্বৈরাচারের দূর্বৃত্তরা ঘাপটি মেরে আছে আর্জনকে নস্যাৎ করার জন্য এটা খেয়াল রাখতে হবে। শহীদ আবু সাঈদ সহ হাজারো শহীদের রক্ত বৃথা যেতে দেয়া যাবেনা। তাদের ত্যাগ থেকে দেশ গঠনে আমাদের শিক্ষা নিতে হবে।

তিনি বলেন, গত ১৬ বছরে আওয়ামী লীগ যেসব জুলুম নিপীড়ন খুন গুম করেছে আর্ন্তজাতিক অপরাধ ট্রাইবুনালে সেসবের বিচার করা হবে।

এর আগে একই স্থানে তিনি মহানগর রুকন সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এ সময় তিনি বলেন, আল্লাহর কাছে দেয়া শপথের দাবী হচ্ছে আমরা জান ও মালের বিনিময়ে জান্নাত ক্রয় করেছি। আমাদের স্ত্রী সন্তান সহ জান ও মাল আল্লাহর নিকট উৎর্সগকরা, সেখানে জমা আছে। আল্লাহর দেয়া জবানের দাবী অনুযায়ী জীবন পরিচালনা করাই আমাদের একমাত্র উদ্দেশ্য।

এ সময় বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সহকারী সেক্রেটারী জেনারেল ও রংপুর-দিনাজপুর অঞ্চলের টিম পরিচালক মাওলানা আব্দুল হালিম, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও রংপুর-দিনাজপুর অঞ্চলের টিম সদস্য অধ্যাপক মাহবুবার রহমান বেলাল, জামায়াতে ইসলামীর রংপুর মহানগর আমীর উপাধ্যক্ষ মাওলানা এটিএম আজম খান, রংপুর জেলা আমীর অধ্যাপক গোলাম রব্বানী, মহানগর জামায়াতের নায়েবে আমীর অধ্যাপক আনোয়ারুল ইসলাম, মহানগর জামায়াতের সেক্রেটারী অধ্যক্ষ মাওলানা ওবায়দুল্লাহ সালাফী, জেলা জামায়াতের সেক্রেটারী মাওলানা এনামুল হক, মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারী আনোয়ারুল হক কাজল. মহানগর জামায়াতের আইন ও প্রচার সেক্রেটারী এডভোকেট কাওছার আলী, বাংলাদেশ শ্রমিক কল্যান ফেডারেশন রংপুর-দিনাজপুর অঞ্চলের সহকারী পরিচালক অধ্যাপক আবুল হাশেম বাদল, তালিমুল বিভাগের পরিচালক মাওলানা শাহজাহান সিরাজ, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির মহানগর শাখার সভাপতি গোলাম জাকারীয়, সেক্রেটারী নুরুল হুদা, বেরোবি শাখা সভাপতি সোহেল রানা অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

জামায়াত নেতৃবৃন্দ বলেন, জামায়াতে ইসলামী সবসময় দুঃখী মানুষের পাশে ছিল, আছে এবং থাকবে ইনশাআল্লাহ।

স্বাধীনতা,ঐক্যবদ্ধ,রক্ষা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত